বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
বঙ্গবন্ধুর পক্ষে ডক্টর অব লজ ডিগ্রি গ্রহণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গবন্ধুর পক্ষে ডক্টর অব লজ ডিগ্রি গ্রহণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে (মরণোত্তর) ডক্টর অব লজ ডিগ্রি প্রদান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে রোববার (২৯ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এক বিশেষ সমাবর্তনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সকাল ১১টা ৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমাবর্তনের উদ্বোধন করেন।

এরপর বঙ্গবন্ধুর পক্ষে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের হাত থেকে এই সম্মানসূচক ডিগ্রি গ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত সমাবর্তনে উপস্থিত ছিলেন।

সমাবর্তন বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকলের প্রতি গবেষণায় গুরুত্ব দিতে আহ্বান করেন।

সমাবর্তনে সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। আজকের এই আয়োজন আমাদের সকলের জন্যই এক পরম কাঙ্ক্ষিত মর্যাদাকর মুহূর্ত। এই সমাবর্তন কোনো সাধারণ সমাবর্তন নয়, এটি বাঙালির ইতিহাসের মহানায়ক, বঙ্গবন্ধু থেকে যিনি স্বমহিমায়।

বিশ্ববন্ধুতে পরিণত হয়েছেন, আমাদের মহান স্বাধীনতার স্থপতি সেই জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের, বিশ্ববিদ্যালয়ের দায়বদ্ধতার জায়গা থেকে এক অনন্য ঐতিহাসিক আয়োজন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে ৫৩তম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধুকে এই সম্মানসূচক উপাধি প্রদান করা হয়। সর্বপ্রথম ১৯২২ সালে বিশ্ববিদ্যালয়ের প্রথম চ্যান্সেলরকে ডক্টর অব লজ প্রদান করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com